বৃষ্টির জলে ভেজা নরম কাঁদা মাটি নুপুর পায়ে গ্রাম্য মেয়েটি পায়ের আঙ্গুল টিপে টিপে ফেলছে চরন দুটি বৃষ্টির ফোটায় ফোটায় ভরেছে তার কায়া। জল রাশি নিয়েছে তার সমস্ত কায়ার মায়া। বৃষ্টির বারি পরছে যেন পুকুরের জলে গ্রাম্য মেয়েটি চেয়ে আছে তার দুর দুল চোখে। বৃষ্টির জল, পুকুরের জল করছে টাপুর টুপুর খেলা গ্রাম্য মেয়েটির কায়ায় বসেছে ছোট ছোট জর রাশির মেলা। নুপুরের ছন্দে হেলে দুলে চলে তার চলনে, বলনে, চাহনিতে কি যেন কী ঘটে তা সত্যি হয়েছে বটে। চশমা পরা এক নর মধ্য দুপুর ভর। গ্রাম্য মেয়েটির চাহনি, বলনে হয়েছে যেন ক্ষত, ভাল বাসা ছিল যত তবু যদি মেয়েটি তার হত তার মনের ক্যানভাসে তার ছবি আকঁত। নব নরের হাতের তুলি বলে না আর কথা সেই গ্রাম্য মেয়েটির জন্য ভাল বাসার মালা গাথাঁ। রং নিয়ে সে খেলবে কী ? খেলছে তার মন সেই মেয়েটির চলন, বলন কেড়ে নিয়েছে তার নয়ন। সেই পথের ধারে দাড়িয়ে আছে মন দিয়া কখন আসবে বুঝি তার মন রাঙানো প্রিয়া। তাকে মুগ্ধ করেছে তার চাহনি দিয়া কোন এক দিন ঘরে ফিরবে তার প্রিয়াকে নিয়া।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক
অনেক অনেক ভালো লাগলো কবিতা ...কিন্তু আপনার মোট লিখার সংখায় রীতিমত চমকে উঠলাম ৩৩টি !..অথচো আপনি নিরব !..সরব হবেন ভাই ..আমাদের লিখা পরবেন সময় করে ..শুভকামনা রইলো আগামীর জন্য ..ভালো থাকুন ..
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।